May 19, 2024, 5:21 pm

আপনি কীভাবে একটি ফরেক্স ব্রোকার চয়ন করবেন?

ব্রোকার হ’ল একজন ব্যবসায়ী এবং বাজারের মধ্যস্থতাকারী। দুর্ভাগ্যক্রমে, আপনি এগুলি ছাড়া ফরেক্স বাণিজ্য শুরু করতে পারবেন না। সুতরাং, বিশ্বস্ত এবং সৎ একটি সংস্থা বেছে নেওয়ার চেষ্টা করুন। এটা কিভাবে করতে হবে? স্বতন্ত্র ফরেক্স সংস্থার রেটিংগুলি সন্ধান করুন, ফোরামে পর্যালোচনাগুলি পড়ুন। সাবধান: পর্যালোচনা এবং রেটিংগুলি প্রায়শই অর্ডার করার জন্য তৈরি করা হয়। এছাড়াও, ইতিবাচক (কোনও ব্রোকার কিনেছেন) এবং নেতিবাচক (প্রতিযোগী দ্বারা প্রদত্ত) উভয়ই। শুধুমাত্র একটি উত্স বিশ্বাস করবেন না।
নিম্নলিখিত প্যারামিটারগুলি আরও কার্যকরভাবে ব্রোকারের প্রতিবেদন করে:

খ্যাতি। বৈদেশিক মুদ্রার দালালি অভিজ্ঞতা তার স্থায়িত্ব এবং নির্ভরযোগ্যতার প্রমাণীকরণ করে। তবে তরুণ সংস্থাগুলি উপেক্ষা করবেন না – তাদের ব্যবসায়ের শর্তগুলি প্রায়শই বেশি অনুগত হয়।
লাইসেন্স. আর্থিক পরিষেবা সরবরাহ করে এমন প্রতিটি সংস্থা অবশ্যই শংসাপত্রিত হতে হবে। যদি কোনও ব্রোকার নিয়ামকের কোনওর কাছে জমা না দেয় তবে সাইন আপ করার আগে সাবধানতার সাথে ভাবুন।
বাণিজ্যিক শব্দ। অ্যাকাউন্টটি এবং এটি কোন ব্যবসায়িক শর্তাদি প্রস্তাব করে তা দেখুন: লিভারেজ, মার্জিন, কমিশন এবং প্রাথমিক আমানত।
সফটওয়্যার. কী ট্রেডিং প্ল্যাটফর্ম কোম্পানিতে ব্যবহার করা যেতে পারে। আপনার কাছে কি মোবাইল এবং ব্রাউজার সংস্করণ রয়েছে? এগুলি কি প্রাথমিকভাবে বুঝতে সহজ?
সমর্থন। তাদের ভদ্রতা, দক্ষতা এবং জ্ঞান নিশ্চিত করতে চ্যাট বা ইমেলের মাধ্যমে সহায়তা দলের সাথে যোগাযোগ করুন। বহুভাষা এবং 24 ঘন্টা সমর্থন সর্বদা একটি অগ্রাধিকার।
ফরেক্স ব্রোকারটি চয়ন করার সময়, সিদ্ধান্ত নেওয়ার আগে আপনার সর্বদা সুরক্ষা, সমর্থন, ফি এবং নিয়মগুলি বিবেচনা করা উচিত। আপনার এও জানা উচিত যে ব্রোকারের সন্ধান করা কঠিন হতে পারে, কারণ বিভিন্ন ব্যবসায়ীদের বিভিন্ন মতামত রয়েছে।

অন্যান্য ব্যক্তির অভিজ্ঞতাগুলি কী তা শুনতে ভাল লাগছে তবে আপনার নিজের মানদণ্ড কী তা আপনাকেও বিবেচনা করতে হবে। আপনি কোন বাজারে ব্যবসায় করছেন এবং ব্রোকারের কাছ থেকে আপনার কী দরকার? ব্রোকারেজ অনেকগুলি বিভিন্ন জিনিস এবং বিস্তৃত স্প্রেড, ফি এবং চার্টিং সফ্টওয়্যার সরবরাহ করে। তাই করণীয় সর্বোত্তম জিনিস হ’ল আপনার জন্য গুরুত্বপূর্ণ এমন কিছু মানদণ্ড লিখুন এবং তুলনা, র‌্যাঙ্কিং এবং সেরা প্রতিকূলতা সন্ধান করা শুরু করুন।

Comments are closed.